লেখকের বক্তব্য

‘প্লিজ আমাকে আর জ্বালায়েন না।’

লীসা গাজী | ১০ ফেব্রুয়ারি ২০১৩ ১০:৪৩ অপরাহ্ন

গত ২০০৯ সালের জানুয়ারিতে দুই কিস্তিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর আর্টস-এ প্রকাশিত হয়েছিলো লীসা গাজীর রৌরব উপন্যাসটি। সম্পতি এই উপন্যাসটির কাহিনী অবলম্বলে স্বপ্নের দিন শীর্ষক টেলিফিল্মের কাজ শেষ করেছেন পরিচালক পার্থিব রাশেদ। অনুমতি ছাড়াই তার উপন্যাস অবলম্বনে টেলিফিল্ম নির্মান করায় লীসা গাজী এ বিষয়ে তার প্রতিক্রিয়া জানিয়েছেন। এখানে তার প্রতিক্রিয়াটি হুবহু প্রকাশ করা হলো। বি.স.

এটা ছিলো তরুণ চিত্র-পরিচালক পার্থিব রাশেদের আমার প্রতি আকুল আবেদন। আমি তাকে জ্বালিয়েছি তো বটেই। কিন্তু কেন জ্বালিয়েছি সেই কারণটা ব্যক্ত করার তাড়না অনুভব করছি। (সম্পূর্ণ…)

রবি ঠাকুর প্রসঙ্গে প্রতিক্রিয়ার জবাবে

আফসান চৌধুরী | ২০ মে ২০১২ ১০:৩৩ পূর্বাহ্ন

কিছু দিন আগে লিখিত রবি ঠাকুর ও বাঙালি মুসলমান সমাজের ভাবনা ও জড়িত প্রসঙ্গ নিয়ে আমার লেখার ওপর পাঠকদের প্রতিক্রিয়ায় আমি আনন্দিত। আপনাদের আন্তরিকতার জন্য ধন্যবাদ। যেসব প্রসঙ্গ উঠে এসেছে সে সম্পর্কে আমার কিছু বক্তব্য আছে।

কেউ কেউ লিখেছেন যে রবি ঠাকুরের ব্যাপারে আমার এলার্জি আছে। তাকে ছোট করতে চেয়েছি ইত্যাদি। আমার বক্তব্যের কোথাও আমি তা করিনি, আমার লেখার সেটা উদ্দেশ্য ছিল না।

রবীন্দ্রনাথ বাঙালি সমাজের প্রধান সাহিত্যিক। তাকে নিয়ে আলোচনা-সমালোচনা হতে পারে কিন্তু তার অবস্থানকে খাটো করার চেষ্টার কোনো মানে হয় না। (সম্পূর্ণ…)


Disclaimer & Privacy Policy  |  About us  |  Contact us

© bdnews24.com